AWS – Algo ভিপিএন এর আপডেট

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আমি ৫-৭ দিন দুটি গ্রুপে নিজের হোস্ট করা ভিপিএন শেয়ার করেছিলাম। আনুমানিক ৫০+- জন সেটা ব্যবহার করেছিলো। এছাড়াও ৩টি ভিপিএন ট্রায়াল নিয়ে শেয়ার করেছিলাম, openvpn হোস্ট করে কয়েকজনকে দিয়েছিলাম।

Algo এর আপডেট-

Singapore এ ৬০ জিবি
Seoul এ ৪.৬ জিবি
এবং মুম্বাইতে 58.73GB ইন 34.12 GB ফ্রিতে আউট এবং
$0.1093 রেটে মুম্বাই এর বাকি 25.39 GB, মোট USD 2.78
আরো কয়েকটা রিজিওনে কিছু কিছু মিলিয়ে ১৩০ জিবি প্রায়।

এছাড়াও হালকা পাতলা বিভিন্ন সার্ভিস মিলিয়ে মোট বিল USD 3.37

এই সময়টাতে খুবই হালকা, খুবই খুবই সামান্য কিছু করতে পেরে আমি সত্যিই আনন্দিত এবং কৃতজ্ঞ। 

নির্দেশনা

ইন্সটল + কনফিগ

মোবাইলে Wireguard ইন্সটল করে ওপেন করে নিচের ডানদিকে + চিহ্নে টাচ করলে গ্যালারি/ফাইল ম্যানেজারে নিয়ে যাবে। সেখান থেকে .conf ফাইলটি খুঁজে বের করে টাচ দিন (Import করুন)

সহজে খুঁজে পেতে বামদিকের উপরে ৩ দাগ / মেনুতে টাচ করে Downloads এ যান। এবং আরো সহজে খুঁজে পেতে Downloads এ যাওয়ার পর উপরের ডানদিকে থাকা মেনুতে টাচ করে Sort by Modified (newest first) সিলেক্ট করুন।

পিসিতে নিচের ডানদিকে থাকা add tunnel এ ক্লিক করতে হবে।

ফাইল ইমপোর্ট হয় না

ফাইলের নামে কোনো বড় হাতের অক্ষর, হাইফেন, স্পেস বা স্পেশাল ক্যারেক্টার & * $ # @ + ইত্যাদি থাকা যাবে না। শুধু ছোট হাতের অক্ষর ও নম্বর থাকতে পারবে।

যেমন- mumbai, mumbai1 ঠিক আছে, কিন্তু Mumbai1 / mumbai-1 / mumbai#1 / mumbai 1.conf ঠিক নেই।

একই ফাইল একাধিকবার ডাউনলোড করলে প্রথমবার mumbai.conf থাকলেও দ্বিতীয়বার একই ফাইল mumbai (1).conf নামে ডাউনলোড হবে, যা ইমপোর্ট করা যাবে না।

ইমপোর্ট হওয়ার পর কানেক্ট হয় না

সেক্ষেত্রে আমাকে ম্যাসেজ দিলে আরেকটি কনফিগ দেব। সেটাও যদি না চলে, তাহলে আমি দুঃখিত। তবুও এই সমস্যাটি আপনার ডিভাইসের সাথে সম্পৃক্ত কিনা তা বুঝতে আরেক ডিভাইসে চেষ্টা করতে পারেন। যদি সেটাতে হয় তাহলে তো বুঝতে হবে যে- সমস্যা ডিভাইসে।

কানেক্ট হওয়ার পর চলে না

সেক্ষেত্রে আমাকে ম্যাসেজ দিলে আরেকটি কনফিগ দেব। সেটাতে চললে তো ভালই। আমি আগেও দেখেছি যে- একই সার্ভারের ৬টি ইউজার-config এর ১ বা ২টি দিয়ে চলছে না, বাকিগুলোতে চলছে।